অপেক্ষা——-
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ০২-০৫-২০২৪

আমি কারো জন্য অপেক্ষায় দাড়িয়ে,
বন্ধু,প্রিয়জন কিংবা শত্রুর জন্য!

আমি অপেক্ষায় থেকেছি—-
যমুনা হতে দেশান্তরিত উর্মির ;
উচ্ছ্রিত প্রলয়ে ভেসে আসা
অকম্পিত আঘাতের জন্যে!

দক্ষিনা মলয়ে শুভ্র বলাকার
দূরন্ত ছুটে চলার মত ,
আমি স্থির দাড়িয়ে থেকেও
ঘননীল মেঘের ওপারে নিজেকে হারিয়েছি,
এক টুকরো মেঘ ছোয়ার জন্যে ॥

আমি প্রতীক্ষায় থেকেছি —-
পানকৌড়ির ডানা ঝরা বিন্দু
জ্বল ফোটার ;আকস্মিক উষ্ণতায় ,
আমার আঙ্গুল কারো হাতের আঙ্গুলের
মৃদু স্পর্শে শিহরিত হওয়া জন্যে!

আমি অপেক্ষায় থেকেছি—-
কথঞ্চন বেঁচে থাকার ধূর্ত মুখোশে
নিজেকে আত্মপ্রকাশ করতে
প্রেয়সীর কাব্যিক পান্ডুলিপিতে;
একটি প্রেমের কবিতার জন্যে !

লোহিত সাগড়ের কিনারায় বসে
নীল নদের সংসৃতি জ্বলের
স্বর্গীয় স্বাদ অন্বেষণে দেড় যুগ
অপেক্ষায় কাটিয়েছি——-
তবুও আমার অপেক্ষারা আমাকে
প্রতিক্ষায় রেখেছে তোমার মোহনায়
ডুব সাঁতারের জন্যে————॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।